২৪ জুলাই, ২০২৪, বুধবার

আত্মঘাতী বিস্ফোরণে নিহত হয়েছে ১২ মার্কিন সেনা

Advertisement

পশ্চিমা কয়েকটি দেশ জঙ্গি হামলার আশঙ্কা করার কয়েক ঘণ্টা পরেই আফগানিস্তানের রাজধানী কাবুলের বিমানবন্দরে জোড়া আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। বৃহস্পতিবারের এই বিস্ফোরণে কমপক্ষে ১২ মার্কিন সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে পেন্টাগন। সেন্টকমের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেনজি বলেন, কাবুল বিস্ফোরণে কমপক্ষে ১২ মার্কিন সেনা নিহত হয়েছেন। তিনি আরও বলেন, এটা খুবই কঠিন একটা দিন। এই হামলা চালিয়ে আইএসআইএস। আফগানিস্তানে এখনো সহস্রাধিক মার্কিন নাগরিক অবস্থান করছে বলেও তিনি জানান।

আমেরিকান যে ১২ জন সেনা মারা গেছেন তার মধ্যে ১১ জন মার্কিন মেরিন সেনা ও একজন নেভি চিকিৎসক রয়েছেন বলে জনিয়েছে এপি। পৃথকভাবে আমেরিকান আরেক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বিস্ফোরণে কমপক্ষে ১০ জন মার্কিন মেরিন সেনা নিহত হয়েছেন।

ভয়াবহ এই বিস্ফোরণের কয়েক ঘণ্টা তিনেক আগে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা কয়েকটি দেশ জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অনুসারী ইসলামিক স্টেট খোরাসান (আইএসআইএস-কে) আত্মঘাতী হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে। আইএসআইএস-কের হামলার আশঙ্কায় বৃহস্পতিবার কাবুল বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার নাগরিকদের দূরে থাকার আহ্বান জানিয়েছিলেন ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement