২৪ জুলাই, ২০২৪, বুধবার

আরও ২৭৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে

Advertisement

দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় ২৭৮ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের বেশিরভাগই ঢাকার বাসিন্দা। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৩০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ৪০ জন।

আজ বুধবার (২৫ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২৭৮ জন ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯০ জনে।

এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৯৭৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১০৩ জন।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ ২৫ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮ হাজার ৮৫৩ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২১ জন রোগী। এ সময়ে ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement