২০ জুলাই, ২০২৪, শনিবার

আসিফ নজরুলের বিরুদ্ধে থানায় অভিযোগ ছাত্রলীগের

Advertisement

আফগানিস্তানের চলমান পরিস্থিতির প্রসঙ্গ টেনে বাংলাদেশের নির্বাচন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় লিখিত অভিযোগ দিয়েছে ছাত্রলীগ।

বুধবার রাত ৮টার দিকে ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক মো. নাহিদ হাসান শাহিন বাদী হয়ে এ অভিযোগ করেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

তিনি বলেন, ছাত্রলীগের একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এটি এখন জিডি আকারে দায়ের করা হবে। পরে বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে। তাদের পরামর্শ অনুযায়ী এটা মামলা হিসেবে রুজু হতে পারে।

লিখিত অভিযোগে মো. নাহিদ হাসান শাহিন বলেন, আসিফ নজরুলের এ  স্ট্যাটাস রাষ্ট্রের ভাবমূর্তি, সুনাম ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে। তার স্ট্যাটাসটি শুধু রাষ্ট্রের ভাবমূর্তি নয় বরং আক্রমণাত্মক তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তরুণ সমাজকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে পারে। এছাড়া তার স্ট্যাটাসের মাধ্যমে সমাজে বিদ্বেষ সৃষ্টি হতে পারে এবং দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে।

আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলের পর গত (১৬ আগস্ট) অধ্যাপক ড. আসিফ নজরুল তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে।’

এ স্ট্যাটাসকে কেন্দ্র করে বিকেলে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও কুশপুতুল দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। একই কারণে দুপুরে আসিফ নজরুলের বিভাগীয় কক্ষে তালা ঝুলিয়ে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement