১৯ জুলাই, ২০২৪, শুক্রবার

ইউএস-বাংলা মেডিকেলের ইন্টার্নী চিকিৎসকদের বিদায় সংবর্ধনা

Advertisement

ইউএস-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রথম ব্যাচের চিকিৎসকদের বিদায় সম্বর্ধনা “You Are The First” অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ আগস্ট কলেজ ক্যাম্পাসে বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ব্রিগে. জেনা (অবঃ) ডাঃ মোঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এ সময় ইন্টার্ন চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা উপাধ্যক্ষ, ডাঃ মোঃ এনায়েত করিম। তিনি ইউএস-বাংলা মেডিকেল কলেজের পথচলার ইতিহাস তুলে ধরে সকল ইন্টার্নীকে কঠিন পরিশ্রমের মাধ্যমে জীবন গড়ে তোলার পরামর্শ দেন। ইউএস-বাংলা মেডিকেল

ইন্টার্নী চিকিৎসকদের মধ্য হতে শুভেচ্ছা বক্তব্য দেন ডাঃ মোঃ শামীম রেজা ও ডাঃ হুমাইরা ফেরদৌসি প্রিয়া। ইন্টার্নী চিকিৎসকদেরা তাদের আবেগঘন স্মৃতি চারণ করে ইউএস-বাংলা মেডিকেল কলেজের সর্বাঙ্গীণ উন্নতি কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন কলেজের অধ্যাপক ডাঃ সিএম রেজা কোরেশী ফরহাদ, ডাঃ মোঃ সাদেক হাসান, অধ্যাপক ডাঃ রওশন আরা খানম ও অধ্যাপক ডাঃ কে.এ.বি.এম তাইফুল আলম এবং ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা ব্রিগে. জেনা. (অবঃ) সরকার মুহাম্মদ শামসুদ্দিন।

অধ্যাপকবৃন্দ ও উপদেষ্টা ইউএস-বাংলা মেডিকেল কলেজের পথ পরিক্রমার বর্ণনা করে উক্ত মেডিকেল কলেজটিকে একটি সর্বাঙ্গীণ, সুন্দর ও সুনামধন্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সকলের একান্তিক প্রচেষ্টার উপর জোর দেন। অধ্যক্ষ, অধ্যাপক ব্রিগে. জেনা. (অবঃ) ডাঃ মোঃ আজিজুল ইসলাম ইন্টার্নী চিকিৎসকদের মানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে চিকিৎসকের মত মহান পেশাকে সমুন্নত করার পরামর্শ দেন।

তিনি বলেন চিকিৎসা পেশা মানবের তরে, মানবের কল্যানে। সকল অসুস্থ, দুঃস্থ রোগীরা যেন চিকিৎসকের স্পর্শে মানবিকতার ছোঁয়া পায়। তিনি সকল ইন্টার্নীদের উচ্চ শিক্ষা গ্রহণ সহ আগামী দিনের সুন্দর মানবিক চিকিৎসক হয়ে ইউএস-বাংলা মেডিকেল কলেজের মুখ উজ্জল করার পরামর্শ দেন। উল্লেখ্য ২০১৪-২০১৫ইং শিক্ষাবর্ষ থেকে ইউএস-বাংলা মেডিকেল কলেজের ১ম বর্ষ এমবিবিএস কোর্সের পথ চলা শুরু হয়। অনুষ্ঠানটির সাইন্টিফিক পার্টনার ছিল জেনারেল ফার্মাসিউটিক্যালস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement