২৪ জুলাই, ২০২৪, বুধবার

ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন

Advertisement

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঢাকায় ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডাঃ মোঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে কোরান তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রধান লাইব্রেরীয়ান মোঃ জাকিরুল ইসলাম, শিক্ষকদের মধ্যে অধ্যাপক ডাঃ সি.এম রেজা কোরেশী ফরহাদ, কলেজের ভাইস প্রিন্সিপাল ডাঃ মোঃ এনায়েত করিম এবং ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) সরকার মোহাম্মদ শামসুদ্দিন।

ভাইস প্রিন্সিপাল ডাঃ মোঃ এনায়েত করিম যিনি তৎকালীন মেডিকেল কলেজের ছাত্র নেতা ছিলেন তার বঙ্গবন্ধুর সাহচার্য্যে আসার স্মৃতিচারন করেন। তিনি বঙ্গবন্ধুর মহানুভবতা, সারল্য, দরদী, দেশ প্রেমের কিছু খন্ড খন্ড চিত্র তুলে ধরেন, যা উপস্থিত সবাইকে আবেগ আপ্লুত করে।

কলেজের অধ্যক্ষ এই শোকের দিনে বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেছা মুজিব এবং ১৫ই আগষ্টের অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। অধ্যক্ষ মহান নেতার জীবনাদর্শের কিছু দিক তুলে ধরে তা থেকে শিক্ষা নেবার জন্য সকলকে অনুরোধ করেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারন করে সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রত্যয়ী হবার আহবান জানান।

পরিশেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা ফিরোজ আহম্মেদ মল্লিক।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement