১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

ওরা আমাদের চেয়ে বেশি জানে; আমরা না থাকলে ওরাই হাল ধরবে: সাকিব

Advertisement

অস্ট্রেলিয়া সিরিজে যেভাবে তরুণরা পারফরম করেছে তাতে মুগ্ধ সাকিব আল হাসান। আফিফ, সোহান, মেহেদি, শরিফুল, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারীরা নিজেদেরকে মেলে ধরেছেন, দলের বিপদে জ্বলে উঠেছেন ব্যাটে বলে। তাই সাকিব বলেন, দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলে পার্ফরম করার যোগ্যতা রয়েছে এদের।

রোববার রাতে ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজের বর্ষপূর্তি উপলক্ষ্যে এক ফেসবুক লাইভে এসে মিস্টার আল হাসান বলেন, ‘আমার কাছে মনে হয় ওদের বয়স কম হলেও ওরা অনেক বেশি পরিণত। আমাদের চেয়ে অনেক বেশি জানে অন্তত। কারণ বিপিএল খেলার ফলে চাপ নেওয়াটা শিখে গেছে ওরা।

সাকিব বলেন, ওরা জানে যে কী কী চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে তাদের। আসলে ‘কোন কিছুই কারও জন্য অপেক্ষা করে না। একজন যাবে আরেকজন আসবে। সে হয়তো আরও ভালো করবে, এটাই নিয়ম। ক্রিকেট বা অন্য যেকোনো খেলাতে এরকমই হয়ে আসছে। দুই একজন ব্যতিক্রম থাকে, এ ছাড়া বাকিদের ক্ষেত্রে এমনই হতে থাকে।’

নতুনদের প্রতি নিজের আস্থা-বিশ্বাসের কথা জানিয়ে সাকিব বলেছেন, আমার মনে হয়, এটা কখনও সমস্যা হবে না বাংলাদেশ ক্রিকেটে। ভবিষ্যতে যারা আসবে তারা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে আমি মনে করি।

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ ক্রিকেটে যে কয় তরুনকে খেলানো হয়েছে তারা সবাই পরিণত এবং সিনিয়াররা চলে যাবার পর দেশকে ঠিকই এগিয়ে নিয়ে যাবে দুরন্ত গতিতে এমটাই বিশ্বাস করেন মিস্টার আল হাসান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement