২৪ জুলাই, ২০২৪, বুধবার

কাবুলে পাল্টা হামলা চালালো মার্কিন বাহিনী

Advertisement

যুক্তরাষ্ট্র ও পশ্চিমা মিত্রদের উদ্ধার কার্যক্রম চলার সময় (রোববার) কাবুল বিমানবন্দরের বাইরে দ্বিতীয়বারের মত রকেট হামলা চালানো হয়। এর পরেই মার্কিন সেনারা কাবুলে সামরিক অভিযান শুরু করেছে এমটাই বলছে রয়েটার্স। না প্রকাশ না করে দুজন মার্কিন কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছে, মার্কিন বাহিনী ইসলামিক স্টেট অব খোরাশান (আইএস-কে) জঙ্গিকে লক্ষ্য করা হয়েছিলো। তবে আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী তালেবানের এক মুখপাত্র বলেছেন, কাবুল বিমানবন্দরে হামলা করতে চাওয়া এক আত্মঘাতী বোমা হামলাকারীর গাড়ি লক্ষ্য করে এই বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে আজ সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরের পাশের একটি বাড়িতে রকেট হামলা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণ হয়েছে বিমানবন্দরের পাশের একটি বাড়িতে। সেখানে প্রচুর ধোঁয়া উড়ছে। বিস্ফোরণে তাৎক্ষণিকভাবে এক শিশু নিহত হওয়ার খবরও মিলেছে। এমটাই বলছে আফগানিস্তান পুলিশ।

অন্যদিকে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ‌আবারও কাবুল বিমানবন্দরে সম্ভাব্য হামলার শঙ্কার কথা জানিয়ে বলেছিলেন, যুক্তরাষ্ট্রের সামরিক কমান্ডাররা কাবুল বিমানবন্দরে আরেকটি হামলার আশঙ্কা করছেন। ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে এ হামলা হতে পারে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement