১৯ জুলাই, ২০২৪, শুক্রবার

বিমানবন্দরে কাঁদছে ৭ মাসের শিশু, খোঁজ নেই মা-বাবার

Advertisement

আফগানিস্তানের কাবুলে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের পড়ে থাকা সাত মাসের এক শিশুর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, প্লাস্টিকের দুধের ট্রেতে শুয়ে কেঁদেই চলেছে শিশুটি। বিমানবন্দরের কর্মীরা তাকে উদ্ধার করেন।

বিমানবন্দরের কর্মীরা গণমাধ্যমকে বলেন, দীর্ঘক্ষণ বিমানবন্দরের এক পাশ থেকে শিশুর কান্নার শব্দ ভেসে আসছিল। সেই কান্নার উৎসের সন্ধান করতে গিয়েই শিশুর খোঁজ মেলে। তবে শিশুটিকে উদ্ধার করা হলেও, তার বাবা-মায়ের খোঁজ মেলেনি।

কর্মীদের অনুমান, সোমবার কাবুলের বিমানবন্দরে হাজার হাজার মানুষের ভিড়ের মাঝেই শিশুটি বাবা-মায়ের কাছ থেকে হারিয়ে যায়। তাকে নিয়ে দেশ ছাড়ার জন্যই সম্ভবত পরিবারটি বিমানবন্দরে এসেছিল। তারপর কোনোভাবে শিশুটি তাদের থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

তালেবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর থেকেই অশান্ত কাবুল। তালেবানের ভয়ে বহু আফগান নাগরিক দেশত্যাগ করতে চাইছেন। যেকোনো উপায়ে দেশ ছাড়াতে অনেকেই কাবুল বিমানবন্দরে ভিড় করছেন। প্রাণ বাঁচাতে জীবন বিপন্ন করে বিমানের ইঞ্জিনের ওপর চড়ে বসেন। সেখান থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হয় দুজনের। এসব ঘটনার মধ্যেই কাবুল বিমানবন্দরে পরে থাকা শিশুর ভিডিও প্রকাশ্যে আসে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement