২৪ জুলাই, ২০২৪, বুধবার

ডেঙ্গু আক্রান্ত আরও ২৫৭ রোগী হাসপাতালে

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৫৭ জন প্রাণঘাতী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২১৯ জন ও ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৮ জন।

আজ শনিবার এই তথ্য জানানো হয়েছে সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে ।

প্রতিবেদনে বলা হয়, ১৩ আগস্ট সকাল ৮টা থেকে ১৪ আগস্ট সকাল ৮টা পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২৫৭ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকায় ২১৯ জন ও ঢাকার বাইরে নতুন রোগী ভর্তি হয়েছে ৩৮ জন।

এ পর্যন্ত বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪০ জন। রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৪ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮৬ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৪ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৫ হাজার ৯০২ জন। এদের মধ্য থেকে একইসময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ৪ হাজার ৮৩৮ জন রোগী।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও এখনাে কোনো মৃত্যুর কারণ পর্যালােচনা সমাপ্ত করেনি সংস্থাটি। তাছাড়া কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলেও নিশ্চিত করেনি আইইডিসিআর।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement