১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

৩৩৫ নারীর সঙ্গে ডেটিং!

Advertisement

ভারতের চেন্নাই-এর এক ব্যক্তির লক্ষ্য ৩৬৫ জন নারীর সঙ্গে ডেটিং করা। এ জন্য তার গায়ে সিরিয়াল ডেটারের তকমাও লেগেছে। ইতোমধ্যে ৩৩৫ জনের সঙ্গে ডেটিংও করেছেন ভারতের এই পেশাদার নৃত্য শিল্পী।

পেশায় নত্যৃ শিল্পী সুন্দর রামু। তার এই ডেটিং শুনে মনে হতে পারে কোন প্রেমিক মানুষ তিনি। আসলে তা নয়। অনেকের মনে প্রশ্ন তাহলে কেন এত নারীর সঙ্গে ডেটিং করেছেন সুন্দর রামু? তিনি রোমান্টিক মানুষ হলেও ভালোবাসা খোঁজ পাওয়ার জন্য নারীদের সঙ্গে ডেটিং করছেন না। রামুর লক্ষ্য ভারতে নারীর অধিকার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে রামু জানান, আমি এমন পরিবারে বড় হয়েছি যেখানে নারীদের শ্রদ্ধা করা হতো। তাদের সঙ্গে ভালো আচরণ করা হতো। আমি যে স্কুলে পড়েছি সেখানেও নারী-পুরুষে কোনও ভেদাভেদ ছিল না। কিন্তু বিভিন্ন সময় নারী-পুরুষের বৈষম্যের করুণ চিত্র লক্ষ্য করি। বিষয়টি আমাকে ভাবিয়েছে।

২০১২ সালের ডিসেম্বরের এক রাতে দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছরের তরুণী নির্ভয়াকে গণধর্ষণ করে চার জন। এরপর চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছিল নির্ভয়াকে। এ ঘটনায় তাকে ভীষণভাবে প্রভাবিত করে।

লিঙ্গ বৈষম্য দূর করতে কীভাবে এ ব্যাপারে ভূমিকা রাখতে পারেন। ঠিক তখন থেকেই ৩৬৫ জন নারীর সাথে ডেটিংয়ের চিন্তা আসে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর রামু তার এই ৩৬৫ জনের সাথে ডেটিংয়ের পরিকল্পনা জানান। ২০১৫ সালের থেকে শুরু হয় তার এই ৩৫৬ জনের সাথে ডেটিংয়ের প্রথম ধাপ। এর মধ্যে ভিয়েতনাম, স্পেন, ফ্রান্স, যুক্তরাষ্ট্রসহ রয়েছে বেশ কয়েকটি দেশের নাগরিক।

ডেটিংয়ে আসা নারীরা তার জন্য রান্না করে আনেন বা তাকে টাকা দেন। সেই খাবার আর টাকা তিনি দুঃস্থদের মাঝে বিতরণ করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement