২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

তিন উইকেট হারিয়ে চাপে টাইগাররা

Advertisement

সর্বশেষ ইংল্যান্ড সিরিজেও বেশ দুর্দান্ত খেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। বলতে তার একার ব্যাটেই ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশ লড়াই করে। পরবর্তী টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রেখে সিরিজসেরা হয়েছেন শান্ত। কিন্তু আইরিশদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে তিনি বেশিক্ষণ থিতু পারলেন না। ৩৪ বলে শান্ত ফিরেছেন ২৫ রান করে।

রাউন্ড দা উইকেট থেকে করা অ্যান্ড্রু ম্যাকব্রাইনের বলটি টার্নের জন্য খেলেছিলেন তিনি, তবে বলটি তার লাইন ধরে রেখেছে। তাতেই ব্যাট ও প্যাডের মাঝে বিশাল ফাঁক ছিল নাজমুলের। ফলে বল মিস করে হারিয়েছেন স্টাম্প। হতভম্ব নাজমুল ফিরলেন। লিটনের উইকেটের মতোই আরেকটি জুটি গড়ে ওঠার ইঙ্গিত দিয়েও থামলেন তিনি। তার বিদায়ে ৮১ রানে তৃতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এর আগে মাত্র ৩ রান করেই ফিরে যান তামিম ইকবাল। ব্যাটে থিতু হতে না পারার বৃত্ত থেকে তিনি এবারও বের হতে পারলেন না। তামিমের ফেরার পর নাজমুল হোসেন শান্তকে নিয়ে বেশ ভালোভাবেই আগাচ্ছিলেন লিটন। দেখেশুনে খেলছিলেন বাউন্ডারিও। সিলেটের পিচে বেশ বাউন্স পাওয়া পেস বলে অবশ্য শুরুতে তেমন ঝুঁকি নেননি। কিন্তু কি মনে করে মিডিয়াম পেসার মার্ক অ্যাডায়ারের বলে উড়িয়ে খেলতে গিয়েই লিটন উইকেট খুইয়ে বসেন। লিটন-শান্ত’র জুটিটা আরও বড় হতে পারল না।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement