২০ জুলাই, ২০২৪, শনিবার

নারী ক্রিকেটাররাই অলিম্পিকে সাফল্য এনে দিবে:সাবের চৌধুরী

Advertisement

এখন পর্যন্ত অলিম্পিকের ১০ আসরে অংশ নিয়েছে বাংলাদেশ, তবে এখন পর্যন্ত অলিম্পিকের আসরে পদকের মুখ দেখেনি বাংলাদেশের ক্রীড়াবিদরা। তবে সাবের হোসেন চৌধুরী বলছেন খুব দ্রুতই বাংলাদেশ পাবে অলিম্পিকের পদক এবং সেটা অবশ্যই আসবে নারী ক্রিকেটারদের হাত ধরে। রাজধানীর ঢাকা ক্লাবে আজ (রোববার) সাবেক ক্রিকেটার ও সংগঠক মনোয়ার আনিস খান মিনুর নারী ক্রিকেটারদের পথচলা নিয়ে গ্রন্থ ‘মেয়েরাও পারে’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন এই কথা।

তিনি গণমাধ্যমে আরও বলেন, অলিম্পিকে এখনো পর্যন্ত আমরা কোনো পদক পাইনি। আমরা বোধহয় ১০টা অলিম্পিকে অংশ নিয়েছি। একটাতেও কোনো পদক পাইনি। আমি মনে করি নারী ক্রিকেটারদের হাত ধরে আমরা প্রথম পদকটা পেতে পারি।’

অলিম্পিকে ক্রিকেট এখন বন্ধ রয়েছে কিন্তু আইসিসি চেষ্টা চালিয়ে যাচ্ছে ২০২৮ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিকে আবার ক্রিকেট ফেরাতে। সাবের হোসেন বলছেন, অলম্পিকে নারী ক্রিকেট দিয়ে পদক আনতে গেলে এখনই হাতে নিতে হবে বেশকিছু পদক্ষেপ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবে সভাপতি সাবের হোসেন চৌধুরী বলছেন, এখন থেকে যদি বাংলাদেশ পরিকল্পনা করতে পারে তাহলে অবশ্যই আমরা অলিম্পিকে সফল হতে পারবো।

এখন পর্যন্ত এই নারী ক্রিকেটই বাংলাদেশকে সবচাইতে বেশি সাফল্য এনে দিয়েছে। ২০১৮ সালে এই নারীদের হাত ধরেই এশিয়াকাপে ভারতেকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিলো বাংলাদেশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement