১৮ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

পর্তুগাল দলে ডাক পেলেন রোনালদো

Advertisement

কাতার বিশ্বকাপে মূল দলের জায়গা হারিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সে সময় গুঞ্জন উঠেছিল শেষ হতে যাচ্ছে রোনালদোর পর্তুগাল জাতীয় দলের অধ্যয়। তবে নতুন কোচ রবের্তো মার্টিনেজ দায়িত্ব নেওয়ার পরেই জানিয়ে দেন রোনালদোর এখনো অনেককিছু দেওয়ার বাকি আছে। আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে পর্তুগাল দলে ডাকও মিললো রোনালদোর। তার সঙ্গে ডাক পেয়েছেন অভিজ্ঞ ডিফেন্ডার পেপও।

১৭ মার্চ (শুক্রবার) প্রথমবারের মতো দল ঘোষণা করেছেন রবের্তো মার্টিনেজ। স্প্যানিশ এই কোচের ২৬ সদস্যের দলে নেই কোনো চমক। বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে আগামী শুক্রবার পর্তুগালের প্রতিপক্ষ লিচেস্টেইন। পরের ম্যাচে আগামী ২৭ মার্চ তারা খেলবে লুক্সেমবার্গের বিপক্ষে।

পর্তুগাল ও আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলস্কোরার রোনালদোর জন্য গত বিশ্বকাপ ছিল হতাশাজনক। তার দল বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে। আসরে মাত্র এক গোল করা এই মহাতারকা শেষের দুই ম্যাচে শুরুর একাদশে জায়গা হারান। ওই সময়ের কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে বনিবনাও ঠিকঠাক হচ্ছিল না বলে সংবাদমাধ্যমে খবর এসেছিল।

বিশ্বকাপ ব্যর্থতায় সান্তোস চাকরি হারান। আর তার জায়গায় দায়িত্ব গ্রহণ করেন বেলজিয়ামের সাবেক কোচ রবের্তো মার্টিনেজ। দায়িত্ব নিয়েই তিনি বলেছিলেন, তার পরিকল্পনায় আছেন ৩৮ বছর বয়সী রোনালদো। দলে জায়গা ধরে রেখেছেন অভিজ্ঞ ডিফেন্ডার পেপে। ৩৯ বছর বয়সী এই ফুটবলারও ছিলেন কাতার বিশ্বকাপের দলে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement