২০ জুলাই, ২০২৪, শনিবার

দ্রুত স্কুল খোলার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী

Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ  বুধবার ঢাকার শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত সচিব সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দ্রুত স্কুল খুলে দিতে তাগিদ দিয়েছেন। সভায় উপস্থিত এক সচিব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সচিব বলেন, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থার কথা বলেছিলাম আমরা। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুধু বিশ্ববিদ্যালয় নয় দ্রুত সময়ে স্কুলগুলোও খুলে দেওয়ার ব্যবস্থা করুন। কারণ, ঘরে থাকতে থাকতে শিশুরা অসুস্থ হয়ে যাচ্ছে। এমনকি তারা মানসিকভাবেও অসুস্থ হয়ে যাচ্ছে। এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব পদক্ষেপ নিতে হবে। সকলের জন্য টিকা নিশ্চিত করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে জরুরি ভিত্তিতে।

সভায় সচিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তাদের বেতন বৃদ্ধি করা হয়েছে, গাড়ি দেওয়া হয়েছে। এমনকি আবাসনসহ অন্যান্য সুযোগ সুবিধা বেড়েছে। দেশের জন্য আপনাদের দেওয়ার পালা এখন। দুর্নীতিকে কোনভাবেই প্রশ্রয় দেওয়া হবে না, দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স আনতে হবে।

সচিব সভায় স্বল্পোন্নত দেশের (এলডিসি) চ্যালেঞ্জ, খাদ্য নিশ্চিতে গবেষণা, ডেল্টা প্ল্যান, সবার জন্য টিকা নিশ্চিতকরণ, কৃষি যান্ত্রিকীকরণ, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে সমন্বয় নিয়ে আলোচনা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (২০২১-২০৪১) প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়নে সচিবদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন। প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) ও প্রণোদনা দেওয়ার বিষয়েও বিস্তারিত আলোচনা হয়েছে সচিব সভায়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement