২৪ জুলাই, ২০২৪, বুধবার

এখনো নেভেনি বনানীর আগুন, সহায়তায় বিমান বাহিনী

Advertisement

রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি এলাকার একটি ছয়তলা ভবনের তিন তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৯টা ১০ মিনিটের দিকে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। একে একে যুক্ত হয় ফায়ার সার্ভিসের ১৫টি।

দুপুর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে না আসায় ফায়ার সার্ভিসকে সহযোগিতায় এগিয়ে আসে বিমান বাহিনী। এছাড়া পুলিশ, র‌্যাবও ফায়ার সার্ভিসের সহযোগিতায় এগিয়ে এসেছে।বনানী আগুন

ফায়ারের কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ভবনটির তিন তলায় যেখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেখানে এমিকন নামে একটি প্রতিষ্ঠানের গোডাউন রয়েছে। ওই গোডাউনে খেলাধুলার ক্রেস্টসহ বিভিন্ন উপহার সামগ্রী বানানো হতো। এগুলো মূলত মেটাল দিয়ে তৈরি করা হতো। আর এসব মেটালে প্রচুর পরিমাণ কেমিক্যাল থাকে। যার কারণে ভয়াবহ ধোঁয়ার সৃষ্টি হয়েছে। এই ধোঁয়া আশপাশেও ছড়িয়ে পড়েছে।

ভেতরে মেটালের পরিমাণ বেশি থাকায় আগুন নিয়ন্ত্রণে আসতে একটু সময় লাগতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তারা।

এদিকে সময় যত গড়ায় আগুনের তীব্রতা এবং ধোঁয়ার পরিমাণ ততই াবড়তে থাকে। এ অবস্থায় উৎসুক জনতার ভিড়ের কারণে বেসামাল হয়ে পড়েন ফায়ার সার্ভিসের কর্মীরা।

অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ভেতরে কেউ আটকে আছে কি না সে তথ্যও কেউ নিশ্চিত করেনি।

তবে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছেন। আগুনের তীব্রতায় তার মুখের বামপাশের কিছু অংশ পুড়ে গেছে এবং চামড়া উঠে গেছে।

অন্যদিকে আগুনের ভয়াবহতা মধ্যে ফায়ার সার্ভিসের রেস্কিউ টিম প্রস্তুতি নিচ্ছে ঘটনাস্থলের ভেতরে প্রবেশ করতে। কেউ ভেতরে আটকে আছে কি না সে বিষয়টি তল্লাশি করে দেখবেন তারা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement