১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

বরিশালে বাস চলাচল শুরু

Advertisement

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনাকে কেন্দ্র করে ১৩ ঘন্টা বন্ধ থাকার পর বরিশাল থেকে দূরপাল্লাসহ সব রুটে বাস চলাচল শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১২টা থেকে বাস চলাচল শুরু হয়।

এর আগে বুধবার  দিবাগত রাত ১১টার দিকে বরিশাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হয়। বৃহস্পতিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ করে দেন মালিক সমিতির নেতৃবৃন্দ ও শ্রমিকরা।

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর যুবলীগের সদস্য মমিন উদ্দিন কালু সাংবাদিকদের জানান, রাতে আনসার সদস্যদের গুলিতে এবং পুলিশের লাঠিচার্জে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

এ ঘটনার প্রতিবাদে রূপাতলী বাস টার্মিনাল থেকে পর্যটনকেন্দ্র কুয়াকাটা ও খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৭টি রুটে বাস চলাচল বন্ধ ছিল। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে বেলা সোয়া ১২টা থেকে ফের বাস চলাচল শুরু হয়।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম-সাধারণ সম্পাদক কিশোর কুমার দে জানান, যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচলের নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে সব রুটে বাস চলাচল শুরু হয়েছে।

বুধবার  দিবাগত রাতে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে কয়েক দফায় হামলা চালানো হয়। এ ঘটনায় পুলিশ ও আনসার সদস্যসহ অন্তত ৩০-৪০ জন আহত হন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement