১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

বাংলাদেশের জিদান মিয়া এবার খেলবেন লা-লিগায়

Advertisement

বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া এ মৌসুমে খেলছেন স্প্যানিশ লিগে । ইংল্যান্ডে জন্ম গ্রহন করা ২০ বছর বয়সী জিদান এখন নিজের নাম লিখিয়েছেন স্প্যানিশ ক্লাব রায়ো ভায়োকানোতে। দলে নাম লেখালেও এখন মুল দলে খেলবেন না বাংলাদেশের জিদান মিয়া। আপাতত দলের সাথে থেকে নিজের স্কিল ডেভলপমেন্টে কাজ করবে জিদান মিয়া।

বর্তমানে দুইবাইয়ে থাকা জিদানের বাবা সুফিয়ান মিয়া গণমাধ্যমে জানিয়েছেন লা-লিগায় নতুন ক্লাবে জয়েন করা জানিয়েছেন তিনি। মাদ্রিদভিত্তিক স্পোর্টস ম্যানেজম্যান্ট এজেন্সি এন্থেম স্পোর্টসও এই খবর নিশ্চিত করেছে। এছাড়াও মাদ্রিদের স্কাউট একাডেমি জেনোভা স্পোর্টসের পোস্টেও এই খবরটি নিশ্চিত করেছেন তারা।

ইংলল্যান্ড জাতীয় ফুটবল দলের গ্রেট ফুটবলার ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমি থেকে হাতেখড়ি হয় বাংলাদেশের জিদান মিয়ার। এবার তাকে দেখা যাবে স্পেনের ক্লাব ফুটবলের সর্বোচ্চ লিগে।

জিদান মিয়াকে নিয়ে এন্থেম স্পোর্টস লিখেছে, ‘প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তিবদ্ধ করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমিতে ২ মাস ছিল জিদান। সেখান থেকে ট্রায়ালে সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হয়। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।

জেনোভা স্পোর্টস লিখেছে, ‘বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে জিদান মিয়ার সঙ্গে রায়ো ভায়োকানোর চুক্তির ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। দুই মাস আগে জিদান মিয়া আমাদের আবাসিক ক্যাম্পে যোগ দিয়েছিল। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে ক্লাবটিতে সুযোগ পেয়েছে।’

ভায়োকানোতে যোগ দেয়ার আগে জিদান মিয়া খেলেছেন ইংলিশ ক্লাব ব্রমলি এফসি ও এফসি ডালাসে খেলেছেন জিদান মিয়া। এছাড়া ইংল্যান্ড, ওয়েলস, ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন যুব দলেও খেলেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement