২৪ জুলাই, ২০২৪, বুধবার

বাংলাদেশের বিপক্ষে হেরে চাকরি হারানোর শঙ্কায় অস্ট্রেলিয়ার কোচ

Advertisement

অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার জাতীয় দলের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারানোর শঙ্কায় আছেন। সবশেষ ১৩টি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে। সেই ১৩ ম্যাচের মধ্যে মাত্র ৪টিতে জয় পেয়েছে অসিরা। দলের এই বাজে পারফরম্যান্সের কারণেই চাকরি হারানোর শঙ্কায় আছেন কোচ ল্যাঙ্গার।

ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকমের এক কর্মী অস্ট্রেলিয়াকে সিরিজ হারিয়ে ড্রেসিংরুমে টাইগাররা উদযাপন করলে সেই ভিডিও ওয়েবসাইটে আপলোড করেন। তখন তার সাথে বাজে ব্যবহার করেন কোচ। আর এসব কারণেই চাকরি হারানোর শঙ্কায় অস্ট্রেলিয়ান কোচ ল্যাঙ্গার।

আবার জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে বনিবনা না হওয়ার কারণে ২০১৯ সালের পর থেকেই জাতীয় দলের বাইরে আছেন উসমান খাজা। এই মুসলিম তারকা ক্রিকেটার কোচের পক্ষ নিয়ে বলেন, জাস্টিন ল্যাঙ্গারের হয়তো মনে হচ্ছে দলের ক্রিকেটাররাই তার পিঠে ছুরি মারছে। তা-ই তো মনে হচ্ছে সব দেখে। আর এজন্যই ব্যাপারটা বেশি হতাশাজনক। আর সত্যি বলতে, এসব দেখতে খুবই খারাপ লাগে।

উসমান খাজা নিজের ইউটিউব চ্যানেলে আরও বলেছেন, পুঙ্খানুপুঙ্খভাবে সবকিছু বিশ্লেষণ করে দেখুন, দলের হারের জন্য কখনোই কোচ একা দায়ী নয়। প্রত্যাশিত পারফর্ম করতে পারেনি খেলোয়াড়রা। এক পর্যায়ে গিয়ে খেলোয়াড়দেরও কিছুটা দায় নেওয়া উচিত। তাদের আরও ভালো খেলতেই হবে, দিন শেষে এটা শুধু একজনের নয়, সবারই ভালো খেলার ব্যাপার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কোচ থাকা ল্যাঙ্গারের প্রাপ্য।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement