২০ জুলাই, ২০২৪, শনিবার

বাংলাদেশ থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দিলো কুয়েত

Advertisement

বাংলাদেশসহ ৬ দেশের সঙ্গে আবারও সরাসরি ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে কুয়েতের মন্ত্রিপরিষদ। বুধবার সন্ধ্যায় দেশটির মন্ত্রিপরিষদের এক বৈঠকে বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম আল রাই ও আল কাবাস এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করেছে।

সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিসর, নেপাল, শ্রীলঙ্কার সঙ্গে আগামীকাল ২২ আগস্ট রোববার  থেকে সরাসরি ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে। আগত যাত্রীদের দেশটিতে প্রবেশের ৭২ ঘণ্টা আগে করোনা নেগেটিভ সনদ, কুয়েত সরকার অনুমোদিত ফাইজার, অক্সফোর্ড, মাডার্না টিকা দুই ডোজ অথবা জনসন টিকা এক ডোজ নেওয়ার সনদসহ বিস্তারিত তথ্য দিয়ে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দিষ্ট প্লাটফর্মে নিবন্ধন করতে হবে। এরপর অনুমোদন পাওয়া প্রবাসীরা দেশটিতে প্রবেশের সুযোগ পাবে।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্লাটফর্মে নিবন্ধনকরা বিভিন্ন দেশের মোট ৯১ হাজার ৮০৫ জন প্রবাসীর সনদ অনুমোদন দিয়েছে এবং এছাড়াও বিভিন্ন তথ্য ভুলের কারণে ৫২ হাজার ৯৬৩ জনের নিবন্ধন বাতিল করা হয়েছে। ১ আগস্ট থেকে কুয়েতে আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও বাংলাদেশ, ভারত, নেপালসহ কয়েকটি দেশে করোনা সংক্রমণ উচ্চ ঝুঁকি থাকার কারণে ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা ছিল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement