২০ জুলাই, ২০২৪, শনিবার

টাইগারদের কঠিন প্রতিপক্ষই মানছেন কিউইরা

Advertisement

নিউজিল্যান্ড আর বাংলাদেশ কন্ডিশনে যেমন ভিন্ন ঠিক তেমনি ভিন্নতা রয়েছে বোলিং আক্রমণেও। কিউইরা সবসময়ই স্বাচ্ছন্দ বোধ করে পেস আক্রমণ সামলাতে তেমনি টাইগারদের কাছে স্পিনটা ডালভাত। বাংলা সফরে এসে তাই কিউইদের কপালে চিন্তার ভাঁজ। সাকিব-মিরাজদের সামলাতে পারবেন তো? সাথে আছে মোস্তাফিজও। কিউইদের স্পিনার এজাজ তাই কোন ভাবেই হালকা করে নিচ্ছেন না বাংলাদেশকে।

তিনি বলছেন ‘রোমাঞ্চিত তো অবশ্যই। স্পিনাররা এমন কন্ডিশন পেলে অবশ্যই রোমাঞ্চিত হবে। তবে আমাদের এটা মাথায় রাখতে হবে যে স্পিন বাংলাদেশ ভালো খেলে। আর আমরা খেলতে এসেছি তাদের মাঠে। তাই হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। সবসময় মোমেন্টাম ধরে রাখতে হবে।

ছোট ফরমেটে বাংলাদেশ যে শক্ত প্রতিপক্ষ সেটা বলতেও ভোলেননি এই স্পিনার। তিনি বলেন, ‘সাদা বলে অনেকগুলো ম্যাচ পাচ্ছি, আমার জন্য রোমাঞ্চকর। বাড়তি কোনো চাপ নিচ্ছি না। ম্যাচগুলোতেই মনোযোগ রাখছি।

এজাজ বলছেন, বাংলাদেশের সাবেক ব্যটিং সামারীবিরার পরামর্শেই এই সিরিজে টাইগারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলবেন তারা। তিনি বলেন, ‘সামারাবীরার সাথে আমরা স্পিনাররা কথা বলেছি। কী প্রত্যাশা করা যেতে পারে, কীভাবে বল করা যেতে পারে এসব নিয়ে কথা হয়েছে। উপমহাদেশে তার অনেক অভিজ্ঞতা। ব্যাটসম্যানদের মানসিকতা কেমন থাকবে- এসব ব্যাপারে তার কাছ থেকে জেনেছি।’

আগামী ১ সেপ্টেম্বর সিরিজের প্রথম ম্যাচে বাঘেদের মোকাবেল করবেন কিউইরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement