১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

২৫ কিমি. গতিতে ভায়াডাক্টের ওপর চলবে মেট্রোরেল

Advertisement

আজ দেশের প্রথম মেট্রোরেলের পরীক্ষামূলক আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে। শেষ হয়েছে রাজধানী ঢাকার উত্তরার দিয়াবাড়ি ডিপো থেকে মিরপুরের পল্লবী স্টেশন পর্যন্ত উড়াল রেলপথে ট্রেন পরিচালনা শুরুর প্রস্তুতিও। কিছুক্ষণ পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভায়াডাক্টের ওপর প্রথম মেট্রো ট্রেন চলাচল পরীক্ষণের আনুষ্ঠানিক সূচনা করবেন।
সেতুমন্ত্রী আজ রোববার (২৯ আগস্ট) বেলা ১১টায় অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হয়েছেন। পরে তিনি ডিপো এলাকায় দাঁড়িয়ে থাকা মেট্রোরেলের ভেতরে প্রবেশ করে সম্পূর্ণ ট্রেন ঘুরে দেখেছেন। কিছুক্ষণ পর ট্রেনটি ২৫ কিলোমিটার গতিবেগে উত্তরা ডিপো থেকে পল্লবীর উদ্দেশ্যে ছেড়ে যাবে।
আবার মেট্রোরেল প্রজেক্ট ম্যানেজার (সিপি-৮) এবিএম আরিফুর রহমান জানিয়েছেন, শুক্রবার সকাল ৬টা থেকে ১০টা মেট্রোরেল প্রস্তুতির অংশ হিসেবে চালানো হয়েছে। রাজধানীর উত্তরা দিয়াবাড়ি ডিপো থেকে পল্লবী স্টেশন পর্যন্ত নিরাপদে মেট্রোরেল চালানো হয়েছে। কোনো ধরনের সমস্যা হয়নি। ভালোভাবে সবকিছু পরীক্ষা নিরীক্ষা ও পর্যবেক্ষণ করা হয়েছে।
কংক্রিটের দেয়ালবেষ্টিত মেট্রোরেলের উড়ালপথ। যার কারণে পথচারীরা মেট্রোরেল চলাচল দেখতে পাবেন না। আবার সংশ্লিষ্ট সড়কের পাশে উঁচু ভবন থেকে অনেকে এ ট্রেন চলাচল দেখতে পাবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement