২৪ জুলাই, ২০২৪, বুধবার

যেখানেই পাবো, কিনে ফেলবো ক্রিকেট মাঠ: পাপন

Advertisement

দীর্ঘদিন পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সভাপতিত্বে সারা দেশ থেকে প্রায় ১২০ জনের বেশি কাউন্সিলাররা অংশ নেয় এই এজিএমএ। এজিএম শেষে স্থানীয় সময় দুপুর সাড়ে তিনটায় গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল হাসান পাপন বলেন, দেশের ক্রিকেট আরও প্রসারিত করতে আর তৃণমূল থেকে ক্রিকেটার তুলে আনতে মাঠের সংখ্যা বাড়াতে চাই আমরা। পাপন বলছেন স্টেডিয়াম বানানো বেশ ব্যয়বহুল তাই আমরা যেখানেই পাবো ক্রিকেট মাঠ কিনতে চাই। তাহলেই নিয়মিত ক্রিকেট মাঠে থাকবে।

কথাছিলো আঞ্চলিক সংস্থা গঠনের কিন্তু তা নিয়ে চলেছে নানা টালবাহানা এ নিয়ে প্রম্ন করলে পাপন বলেন, ‘আমরা পাইলট প্রকল্প হিসেবে চট্টগ্রাম ও সিলেটে আঞ্চলিক ক্রিকেট কার্যক্রম শুরু করেছি। যদিও তা পুরোপুরি গঠন করতে পারিনি তারপরও চেস্টা চালাচ্ছি। বলা যায় এটি আমাদের ব্যর্থতা। তবে বিভিন্ন জেলায় এ কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে, যদিও অনেক জটিলতা রয়েছে এ বিষয় নিয়ে।

এবারের এজএম সম্পর্কে পাপন বলেন, ‘বিগত চার বছরে মাঠের সাফল্য আমাদেরকে প্রশংসায় ভাসিয়েছে। প্রত্যেকে আমাদের কার্যক্রমে খুশি। এখন ছেলেদের জাতীয় দলে অনেক খেলোয়াড়। তারা ধারাবাহিক সাফল্য পাচ্ছে। আমাদের যুব দল বিশ্বকাপ জিতেছে দক্ষিণ আফ্রিকায়। মেয়েরা এশিয়া কাপ জিতেছে। ছেলেরা কিন্তু ত্রিদেশীয় সিরিজ জিতেছে। সবকিছুর ঊর্ধ্বে বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়।’ গেলো তিন-চার বছরের সাফল্য ও ব্যর্থতা নিয়েই বেশি কথা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement