৭ ফেব্রুয়ারি, ২০২৩, মঙ্গলবার

যেভাবে রণবীর-আলিয়ার শিশু কন্যাকে শুভেচ্ছা জানাল বার্সা

Advertisement

নার্সারির দেওয়ালে ফ্রেমে বাঁধানো ছোট্ট জার্সি। নীল-মেরুন, অর্থাৎ বার্সেলোনা ফুটবল ক্লাবের। তার গায়েই লেখা ছিল নামটা, ‘রাহা’। ইতোমধ্যে সকলেই জেনে গেছেন বলিউডের জনপ্রিয় তারকা জুটি রণবীর কাপুর এবং আলিয়া ভাটের সদ্যোজাত কন্যার নাম সেটি।

ফুটবল মৌসুমে অভিনব উপায়ে মেয়ের নাম প্রকাশ্যে এনেছিলেন এই তারকাজুটি। সে খবর পৌঁছে গেল স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কাছেও। নামপ্রকাশের একদিন পর, শনিবার ভোরবেলা টুইট এল শুভেচ্ছায় ভরে। দেখা যায়, এফ সি বার্সেলোনাও জার্সি টাঙানো ঘরে রণলিয়া ও তাদের কন্যার ছবিটিই ভাগ করে নিয়েছে। উপরে লেখা, “আলিয়া এবং রণবীর তোমাদের অনেক শুভেচ্ছা! নতুন ‘বারসা ফ্যান’ (বার্সেলোনা ভক্ত) জন্ম নিয়েছে। তোমাদের একসঙ্গে বার্সেলোনায় দেখতে চাই।”

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে মেয়ের নাম প্রকাশ্যে এনেছেন আলিয়া। সঙ্গে একটি ছবিও পোস্ট করেছিলেন তিনি। যেখানে দেখা যাচ্ছে রণবীরের কোলে রয়েছে শিশুকন্যা। পাশেই দাঁড়িয়ে মেয়ের দিকে তাকিয়ে রয়েছেন আলিয়া।

জানা গেছে, ‘রাহা’ নামটি রেখেছেন রণবীরের মা, অভিনেত্রী নীতু কাপুর। একই সঙ্গে রাহার নামের যে সুন্দর অর্থ রয়েছে, তা-ও তুলে ধরেছেন অভিনেত্রী।

সোহাহিলি ভাষায় রাহা শব্দের অর্থ আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। আবার বাংলায় এই শব্দের মানে হল স্বস্তি, আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতাও। সব মিলিয়ে রাহা শব্দের অর্থ দাঁড়ায়, স্বর্গীয় পথ।

নভেম্বরের ৬ তারিখ কন্যাসন্তানের জন্ম দেন আলিয়া।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement