২০ জুলাই, ২০২৪, শনিবার

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় সাবেক ছাত্রদল নেতা গ্রেফতার

Advertisement

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০০২ সালে হত্যাচেষ্টা মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গ্রেফতারকৃত আসামির নাম আরিফুর রহমান ওরফে রঞ্জু। গতকাল শুক্রবার হাজারীবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আজ শনিবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, গ্রেফতারকৃত রঞ্জুর পিতা মৃত লুৎফর রহমান ও দাদা মৃত মাহবুবুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধে মুসলিম লীগের রাজনীতির সাথে জড়িত থেকে দেশের স্বাধীনতার বিরোধিতা করেন। রঞ্জু ১৯৯৩ সালে কলারোয়া সরকারি কলেজে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ছাত্রদলের নেতৃত্ব দিতেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা থাকা অবস্থায় ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা জেলায় একটি অনুষ্ঠান শেষে ঢাকায় ফেরার পথে কলারোয়া থানা এলাকায় গ্রেফতারকৃত রঞ্জুর নেতৃত্বে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা করা হয় উল্লেখ করে তিনি বলেন, এ ঘটনায় মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত ৫০ জনের বিরুদ্ধে  আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০২১ সালের ৩ ফেব্রুয়ারি বিজ্ঞ আদালত এ মামলার রায় ঘোষণা করেন। মামলার রায়ে আসামি রঞ্জুকে ১০ বছর কারাদণ্ডসহ অন্যান্য আসামিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। ঘটনার পর থেকেই আসামি রঞ্জু পলাতক ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement