১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

সরকারি চাকরিতে নিয়োগ: ২১ মাস ছাড় পেলেন প্রার্থীরা

Advertisement

সরকারি চাকরি প্রার্থীরা ২১ মাস ছাড় পেলেন নিয়োগে বয়সসীমার ক্ষেত্রে। জনপ্রশাসন মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব বরাবর এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে।

সে চিঠিতে বলা হয়, ‘যে সব মন্ত্রণালয়/বিভাগ ও এর অধীনস্থ অধিদপ্তর/পরিদপ্তর/দপ্তর এবং সংবিধিবদ্ধ/স্বায়ত্বশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ মহামারী কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিসিএস ব্যতীত বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, আগামী ৩১ ডিসেম্বর (২০২১) পর্যন্ত সে সব প্রতিষ্ঠানকে প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫-০৩-২০২০ নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়/বিভাগকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

মহামারী করোনার কারণে গত বছরের মার্চ থেকে সরকারি চাকরিতে সব ধরনের নিয়োগ স্থগিত ছিল। তাতে চাকরিপ্রত্যাশীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরকার তাদের এ ক্ষতি পুষিয়ে দিতে বয়সে ২১ মাস ছাড় দিল।

যার ফলে বছরের ২৫ মার্চের পর থেকে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে যাদের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ ছাড়িয়ে গেছে বা যাচ্ছে, তারা এই ছাড়ের সুবিধা পাবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement