৭ ফেব্রুয়ারি, ২০২৩, মঙ্গলবার

সামাজিক উন্নয়নে অবদান রাখায় ডক্টরেট ডিগ্রি পেয়েছেন সীমা হামিদ

Advertisement

ইয়ুথ বাংলা গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারপার্সন ও বিশিষ্ট সমাজসেবী সীমা হামিদকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট (ডব্লিউইউএলএম)। 

৭ জানুয়ারি (শনিবার) বাংলাদশে সময় রাত ১০টায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের একটি পাঁচ তারকা হোটেলে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট আয়োজিত অনুষ্ঠানে সীমা হামিদের হাতে এই পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর র‌্যান্ডি ডি ওয়ার্ড। 

অনুষ্ঠানে মোট চার জনের হাতে ডক্টরেট ডিগ্রি তুলে দেয়া হয়। এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দুই জনকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি এবং অপর দুইজনকে প্রফেশনাল ডিগ্রি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়টি। 

বাংলাদেশ থেকে সীমা হামিদকে নির্বাচিত করার কারণ সম্পর্কে প্রতিষ্ঠানটি বলেছে, সমাজ সেবা, নারীর ক্ষমতায়ন, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি এবং পরিবেশ সুরক্ষায় গৃহীত বিভিন্ন পদক্ষেপে সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে এ বিশেষ সম্মানে ভূষিত করা হয়েছে। 

ডিগ্রি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডব্লিউইউএলএম -এর ভাইস চ্যান্সেলর ড. ড্রাগন জোভানভ, ডিন ড. সফি নুবানি, ড. ভেদ্রানাসহ অসংখ্য শিক্ষাবিদ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। 

উল্লেখ্য, সীমা হামিদ সমাজ সেবা, নারীর ক্ষমতায়ন, উদ্যোক্তা ও নেতৃত্বের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় এর আগেও দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে পুরস্কৃত হয়েছেন। 

২০২২ সালে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’- এ গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, একই বছর ভারতের অরিজিৎ অফিসিয়াল থেকে সমাজ সেবা ও নারীর উন্নয়নের জন্য ‘দুর্গা সম্মান ২০২২ অ্যাওয়ার্ড’ পেয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement