১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

অল্পের জন্য রক্ষা পেল সোনার বাংলা, দুমড়ে-মুচড়ে গেল পিকআপ

Advertisement

চট্টগ্রামের সীতাকুণ্ডের ইয়াকুবনগর এলাকায় রেললাইনে বিকল হয়ে যাওয়া পিকআপ ভ্যান সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো প্রাণহানির ঘটেনি।।

রেল সূত্র জানিয়েছে, রেলের গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে যাত্রীরা রক্ষা পেয়েছে। আজ সোমবার দুপর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পিকআপ ভ্যানটি সীতাকুণ্ডের ইয়াকুবনগর এলাকায় একটি অবৈধ রেলক্রসিং অতিক্রম করতে গিয়ে রেললাইনে আটকে যায়। তখন ঢাকা থেকে চট্টগ্রামমুখী সোনার বাংলা ট্রেন ওই লাইনে চলে আসে। সে সময় ট্রেনের গতি কম থাকায় শুধুমাত্র পিক-আপটি ছাড়া আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ অবস্থায় পিক-আপটি দুমড়ে-মুচড়ে গেলেও চালক ও হেলপার অক্ষত ছিল। পরে এ ঘটনায় রেল চলাচল প্রায় ২৫ মিনিট বন্ধ ছিল।

রেলওয়ে কর্তৃপক্ষ কারণ অনুসন্ধানে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

এ ঘটনায় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্ত বলেন, ‘পিকআপটি একটি অবৈধ ক্রসিং অতিক্রম করে রেললাইনে উঠে আটকে যায়। সে সময় ট্রেনের গতি কম থাকাতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এজন্য ২৫ মিনিট ট্রেন চলাচল বন্ধ ছিল। তারপর পিকআপটি সরিয়ে নেওয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’

তিনি বলেন, এ ঘটনায় রেলের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে সহকারী পরিবহন কর্মকর্তা মনিরুজ্জামানকে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, পিকআপটি রেললাইনে আটকে গিয়েছিল। ওই সময় সোনার বাংলা ট্রেনটি অতিক্রম করেছিল। তবে ট্রেনের গতি কম ছিল। তারপরও পিকআপটিকে ধাক্কা দিয়ে প্রায় ১০০ গজের মতো নিয়ে আসছে। পরে পিকআপটি সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক আছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement