১৯ জুলাই, ২০২৪, শুক্রবার

১লা সেপ্টেম্বরে সশরীরেই হবে সাত কলেজের পরীক্ষা

Advertisement

মহামারী করোনাভাইরাসের সংক্রমণের কারণে আটকে থাকা সব পরীক্ষাসহ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির স্থগিত হওয়া পরীক্ষা সশরীরে সেপ্টেম্বরের ১ তারিখ থেকে শুরু হবে।
সেই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে স্নাতকে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা তিন বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন, তাদেরকে শর্ত সাপেক্ষে পরবর্তী বর্ষে প্রমোশন দেয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষের বৈঠকে।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।
বৈঠকে অধ্যক্ষ সেলিম বলেন, দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এবং ফের লকডাউন না হলে আগামী সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সাত কলেজে সশরীরে পরীক্ষা শুরু হবে। সেই সাথে প্রাথমিক অবস্থায় আটকে থাকা এবং স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া হবে।

তারপর অন্যান্য শিক্ষাবর্ষের রুটিনও পর্যায়ক্রমে প্রকাশ করা হবে। তিনি আরও বলেন, আমরা বৈঠকে সাত কলেজের স্নাতক শ্রেণির তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষাবর্ষে শর্তসাপেক্ষে উত্তীর্ণ করার সিদ্ধান্তও নিয়েছি। পরবর্তীতে শর্তাদি স্ব স্ব কলেজের বিভাগের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement