৭ ফেব্রুয়ারি, ২০২৩, মঙ্গলবার

২৪ ঘণ্টায় কমেছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে। মারা গেছে দুই হাজার ৭১৯ জন মানুষ। আক্রান্ত হয়েছে এক লাখ ৫৩ হাজার ৯৭৭ জন।

এর আগে রোববার আক্রান্ত হয়েছিল তিন লাখ ২৩ হাজার ৮১৫ জন। মারা গিয়েছিল দুই হাজার ৭১৯ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৬৯৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৪৬ হাজার ৪৫৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৫১ লাখ ৯১ হাজার ৩৩০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৮ লাখ ৫৬ হাজার ২১৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৮ হাজার ৮০৭।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৯২১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৩৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৮৪ হাজার ৫৪৯ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৭৫২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৬ লাখ ৬৮ হাজার ৩৮৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ৭০৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ৩৪ হাজার ৮৯ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ৩২৩ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement