২৪ জুলাই, ২০২৪, বুধবার

২৪ ঘন্টায় আরও ৩ শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

Advertisement

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজও বিভিন্ন হাসপাতালে তিন শতাধিক রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালে ভর্তি হওয়া অধিকাংশ রোগীই রাজধানীর বাসিন্দা। গতকাল সারাদেশে ৩২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আজ বুধবার (১৮ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (একদিনে) দেশে নতুন করে ৩০৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৭৩ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৩ জন।
এ পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯৩ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১১০ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে রোগী ভর্তি আছেন ৮৩ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৮ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৬ হাজার ৯৫৬ জন। একইসময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ৫ হাজার ৭৩৩ জন রোগী। এ বছর এখন পর্যন্ত দেশে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩০ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement