২৪ জুলাই, ২০২৪, বুধবার

এক ‘খ্যাওয়ে’ ইলিশ ধরে ২৭ লাখ টাকা বিক্রি করল জেলেরা

Advertisement

বঙ্গপসাগর থেকে ৮৭ মন ইলিশ শিকার করেছে স্থানীয় জেলেরা। এমভি সাইফ-২ নামের একটি মাছ ধরার ট্রলার ব্যবহার করে মাত্র আট দিনের জেলেরা এ পরিমাণ ইলিশ শিকার করে। যা গেলো দুই যুগে বা তারও বেশি সময়েও শিকার করতে পারেননি কেও।

আজ শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র আসে জেলেরা। পরে স্থানীয় উৎসুক জনতা ভিড় জমায় মাছ দেখতে। ২৮ মন মাছ ২৭ লাখ টাকায় বিক্রি করা স্থানীয় জেলেরা।

সাইফ-২ ট্রলারটির মালিক পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। ট্রলারের মাঝি জামাল হোসেন জানান, গেলো আট দিনে প্রায় দেড় লাখ টাকার রসদসামগ্রী নিয়ে গভীর সাগরে মাছ শিকার করতে গিয়েছিলো ১৬ জন জেলে ।

পরে গভীর সমুদ্রে পৌঁছে জাল ফেলতেই পুরো জাল ভরে যায় বড় বড় ইলিশে। কিন্তু এত মাছ রাখার জায়গা ছিলো না ট্রলারে তাই নির্ধারিত সময়ের আগেই তীরে ফিরে আসতে হয় আমাদের। জেলে ইসমাইল হোসেন বলেন, জীবনেও আমি একসাথে এত ইলিশ কখনোই ধরতে পারিনি। প্রতিটি ইলিশের ওজন প্রায় দেড় থেকে দুই কেজি।

সাইফ-২ ট্রলারের মালিক বলেন, ইলিশের ভরা মৌসুমে কাঙ্ক্ষিত পরিমান ইলিশ জেলেদের জালে ধরা না পড়লেও একটি ট্রলারে এত মাছ ধরা পড়া নজিরবিহীন ঘটনা। এজন্য আমি মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানাই।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী গণমাধ্যমে জানান, এক ট্রলারে এত পরিমাণ মাছ ধরা পড়ায় বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে উৎসুক জনতার ভিড় দেখা গেছে। এত পরিমাণ ইলিশ মাছ আমি আগে কখনোই দেখি নাই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement