২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

অস্ট্রেলিয়ায় সিডনি বাঙ্গালি বুটিক ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

Advertisement

গত (২২ অক্টোবর) শনিবার বিকালে সিডনির মিন্টুর খাদেমস ডাইনে সিডনি বাঙ্গালি বুটিক ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সিডনী বাঙ্গালি কমিউনিটি ইনক্ এর সাধারণ সম্পাদক এবং সিডনি বাঙ্গালি বুটিক ক্লাবের প্রতিষ্ঠাতা সেলিমা বেগম উপস্থিত সদস্যদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন ২০২২ এ অনুষ্ঠিত ৫টি ঈদ এক্সিবিশন-সহ পূজা এক্সিবিশনের আয়োজনকে সাফল্যমন্ডিত এবং জনপ্রিয় করে তোলার জন্য।

২০১৯ সাল থেকে সুপরিকল্পিত এবং গঠনমূলক কাজের মাধ্যমে গড়ে তোলা এই বুটিক ক্লাবটি অস্ট্রেলিয়ার বুকে প্রতিষ্ঠিত একটি সংগঠন, যার সম্পূর্ণ পৃষ্ঠপোষকতায় রয়েছে সিডনি বাঙ্গালি কমিউনিটি ইনক্ এর কার্যকরী কমিটির সদস্যরা। সেলিমা বেগম সিডনি বাঙ্গালি কমিউনিটি ইনক্ এর সকল সদস্যদেরও আন্তরিকভাবে ধন্যবাদ জানান বুটিক ক্লাবকে সুসংগঠিত এবং শক্তিশালী করার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য। প্রবাসে শত ব্যস্ততার মধ্যেও ক্লাবের গুরুত্বপূর্ণ আলোচনায় অংশগ্রহণের জন্য ছুটে এসেছেন ক্লাবের সদস্যরা, যা কর্যত একটি সংঘবদ্ধতা এবং টিমওয়ার্কের উৎকৃষ্ট দৃষ্টান্ত বলে মনে করেন ক্লাবের সদস্যরা।

বিদেশের মাটিতে দেশীয় পোশাক, ফ্যাশন জিজাইনকে প্রতিষ্ঠিত করার ব্যাপারে ক্লাবের সদস্যরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনার পূর্বে বুটিক ক্লাবের সদস্যরা মহিয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত ও সুফিয়া কামালের আলোকিত জীবনের আলোচ্য দিকগুলো নিয়ে আলোচনায় অংশগ্রহন করেন। বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী (২২ নভেম্বর)। বেগম রোকেয়া সাখাওয়াতের জন্ম ডিসেম্বরের ৭ তারিখ। যেহেতু এটাই ছিল এই বছরে সিডনি বাঙ্গালি বুটিক ক্লাবের শেষ মিটিং, সদস্যরা আলোচনায় শ্রদ্ধা ভরে দুই মহিয়সী নারীকে স্মরণ করেন এবং তাদের জীবনী নিয়ে আলোচনা করেন।

আলোচনায় অংশ নেন ক্লাবের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক রোকেয়া হলের ছাত্রী শাকিলা। তিনি বলেন, আমার হলের দেয়ালে বেগম রোকেয়ার সেরা একটি উক্তি, ‘সুশিক্ষিত জনই স্বশিক্ষিত’, এই উক্তির গভীরতায় মেলে একজন নারীর শিক্ষা ও জীবনের গল্প। শিক্ষা শুধু পাঠ্যপুস্তকেই সীমাবদ্ধ থাকে না, থাকে জীবনের প্রতিটি অধ্যায়ে।

এছাড়াও সায়কা, রয়া, সামিয়া, কুপনসহ অন্যান্য বুটিক ক্লাবের সদস্যরা তাদের জীবনের অভিজ্ঞতা, অর্জন নিয়ে কথা বলেন এবং বিনম্র শ্রদ্ধা জানান এই দুই মহিয়সী নারীর প্রতি।

অনুষ্ঠানে বুটিক ক্লাবের বিভিন্ন কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও পর্যালোচনা করা হয় অতীতের অনুষ্ঠিত এক্সিবিশনের বিভিন্ন বিষয় নিয়ে। পরিকল্পনা করা হয় ২০২৩ এর বিভিন্ন বুটিক ক্লাবের কার্যক্রম নিয়ে। দেশীয় ও উপমহাদেশীয় ফ্যাশন-ডিজাইন-রঙ নিয়ে অত্যন্ত মেধার সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সিডনি বাঙ্গালি বুটিক ক্লাবের সদস্যরা।

বিদেশের মাটিতে প্রজন্মের কাছে দেশীয় এবং উপমহাদেশী ফ্যাশন, ডিজাইন-সহ অলংকারাদি, জুতা, ব্যাগসহ জনপ্রিয় করে তুলতে বুটিক ক্লাবের সদস্যরা দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ। রাতের খাবারের আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি টানা হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement