১৭ সেপ্টেম্বর, ২০২৪, মঙ্গলবার

আগস্টের শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে ছিল ওরিয়ন ইনফিউশনের শেয়ার

Advertisement

আগস্টের শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে ছিল ওরিয়ন ইনফিউশন লিমিটেড কোম্পানির শেয়ার। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য মতে, গত সপ্তাহের প্রথম কর্মদিবসে রোববার দিনের শুরুতে ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দাম ছিল ২২০ টাকায়। সেখান থেকে ৯০ টাকা ৩০ পয়সা বেড়ে (১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সর্বশেষ লেনদেন হয়েছে ৩১০ টাকা ৩০ পয়সায়।

যা শতাংশের হিসাবে বেড়েছে ৪১ দশমিক ০৫ শতাংশ। ফলে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে উঠে এসেছে ওরিয়ন ইনফিউশনের শেয়ার। শেয়ারটির গত সপ্তাহে মোট লেনদেন হয়েছে ১৫০ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার টাকা।

আগ্রহের তালিকায় দ্বিতীয় কোম্পানি হচ্ছে ইস্টার্ন হাউজিং লিমিটেড। কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ৩৮ দশমিক ৯০ শতাংশ। গত সপ্তাহে কোম্পানির শেয়ার মোট লেনদেন হয়েছে ২২৫ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার টাকা।

এরপর আগ্রহের শীর্ষে ছিল অ্যাডভেন্ট ফার্মাসিটিউক্যালস কোম্পানির শেয়ার। গত সপ্তাহে এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ২৬ দশমিক ৭৮ শতাংশ।

বিনিয়োগকারীদের আগ্রহের দিক থেকে চতুর্থ স্থানে উঠে এসেছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের শেয়ার। গত সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ২৬ দশমিক ৩৫ শতাংশ।

এছাড়াও আগ্রহের শীর্ষে থাকা কোম্পানিগুলো হচ্ছে— আমান কটন, এপেক্স ফুডস, ন্যাশনাল টি, মেট্রো স্পিনিং, ন্যাশনাল পলিমার এবং মালেক স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার।

এসব কোম্পানির মধ্যে আমান কটনের শেয়ারের দাম বেড়েছে ২০ দশমিক ৫১ শতাংশ, এপেক্স ফুডসের ২০ দশমিক ৪৬ শতাংশ, ন্যাশনাল টি’র ১৯ দশমিক ৬৪ শতাংশ, মেট্রো স্পিনিংয়ের ১৭ দশমিক ৫৩ শতাংশ, ন্যাশনাল পলিমারের ১৭ দশমিক ২৯ শতাংশ এবং মালেক স্পিনিংয়ের শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ৯৯ শতাংশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement