২০ এপ্রিল, ২০২৪, শনিবার

আজ থেকে রমজান উপলক্ষে টিসিবির খাদ্যপণ্য বিক্রি শুরু

Advertisement

পবিত্র রমজান উপলক্ষে ঢাকাসহ সারা দেশে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ বৃহস্পতিবার (৯ মার্চ) থেকে এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে এসব পণ্য বিক্রি করা হবে।

বুধবার (৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি। আজ রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজান উপলক্ষে সারাদেশে নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রি করা হবে। দু’পর্বে চলবে এ কার্যক্রম। প্রথম পর্ব ৯ মার্চ (বৃহস্পতিবার) থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হবে। এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা এবং সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

একজন কার্ডধারী একসাথে এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল, এক কেজি ছোলা কিনতে পারবেন। তবে ঢাকা সিটির কার্ডধারীরা এগুলোর সাথে এক কেজি খেজুরও কিনতে পারবেন।

টিসিবির নির্ধারিত ভোক্তা মূল্য :

প্রতি কেজি চিনি ৬০ টাকা, মসুর ডাল ৭০ টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি ছোলা ৫০ টাকা ও খেজুর ১০০ টাকা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement