২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

আজ দেশের বিভিন্ন স্থানে সূর্যগ্রহণ দেখা যাবে

Advertisement

দেশের বিভিন্ন স্থানে আজ (মঙ্গলবার) আংশিক সূর্যগ্রহণ ঘটবে। সূর্যগ্রহণ শুরু হবে দুপুর ২টা ৫৫ মিনিট ৩০ সেকেন্ডে। সর্বোচ্চ গ্রহণ হবে বিকেল ৫টা ১২ সেকেন্ডে আর শেষ হবে সন্ধ্যা ৭টা ২ মিনিট ১২ সেকেন্ডে। আকাশ পরিষ্কার থাকলে এ সূর্যগ্রহণ দেখা যাবে দেশের ৮টি বিভাগ থেকেই।

আবহাওয়া অধিদপ্তরের বিবরণী মতে, আকাশ পরিষ্কার থাকলে সূর্যাস্ত পর্যন্ত আংশিকভাবে সূর্যগ্রহণ দেখা যাবে।

সূর্যগ্রহণ ঢাকায় ৪টা ৪৯ মিনিটি ৩০ সেকেন্ডে শুরু হবে, আর শেষ হবে ৫টা ২৪ মিনিট ১২ সেকেন্ডে; ময়মনসিংহে শুরু হবে ৪টা ৪৮ মিনিট ১৮ সেকেন্ডে, শেষ হবে ৫টা ২৩ মিনিটে এবং চট্টগ্রামে শুরু হবে ৪টা ৪৫ মিনিট ১৮ সেকেন্ডে, শেষ হবে ৫টা ২০ সেকেন্ডে।

এছাড়া সিলেটে শুরু হবে ৪টা ৪২ মিনিট ১৮ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ১৭ মিনিট ১৭ সেকেন্ডে; খুলনায় শুরু হবে ৪টা ৫৪ মিনিট ৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৮ মিনিট ৩৬ সেকেন্ডে; বরিশালে শুরু হবে ৪টা ৫০ মিনিট ৩৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৫ মিনিট ১৮ সেকেন্ডে; রাজশাহীতে শুরু হবে ৪টা ৫৫ মিনিট ৪২ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ৩০ মিনিট ১৮ সেকেন্ডে এবং রংপুরে শুরু হবে ৪টা ৫২ মিনিট ৬ সেকেন্ডে, আর শেষ হবে ৫টা ২৬ মিনিট ৪৮ সেকেন্ডে।

সূর্যগ্রহণ অথবা চন্দ্রগ্রহণ একটি প্রাকৃতিক ঘটনা মাত্র। সুতরাং এগুলো নিয়ে সমাজে প্রচলিত কুসংস্কারে কান না দিতে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement