১৯ সেপ্টেম্বর, ২০২৪, বৃহস্পতিবার

আজ পুঁজিবাজারে প্রথম ঘণ্টায় সূচক নেই ৫২ পয়েন্ট

Advertisement

সূচক পতনের মধ্যদিয়ে চলছে সপ্তাহের প্রথম কর্মদিবস দেশের পুঁজিবাজারের লেনদেন। আগের দিনগুলোর মতোই এদিন আরও দরপতন হতে পারে এই ভয় ও আতঙ্কে বিনিয়োগকারী শেয়ার বিক্রি করে দিচ্ছেন। ফলে ক্রেতার তুলনায় বিক্রেতা কম থাকায় প্রায় সব কোম্পানির শেয়ারের দাম কমেছে।

তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৫২ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১০০ পয়েন্ট। লেনদেনেও গতি দেখা দিয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার সকাল ১০টায় থেকে বেলা ১১টায় অর্থাৎ প্রথম ঘণ্টায় ডিএসইতে ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের কেনাবেচা হয়েছে। এর মধ্যে ৬৬টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২৭৭টির ও অপরিবর্তিত রয়েছে ২৯টির দাম।

এতে লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট কমে ৬ হাজার ৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক কমেছে ১২ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমেছে। এসময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭২ কোটি ৮০ লাখ ৬৬ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০০ পয়েন্ট কমে ১৭ হাজার ৮৬৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ২ কোটি ৬৭ লাখ ৯৬ হাজার ৫৯৯ হাজার টাকা।

সিএসইতে দিনের প্রথম ঘণ্টায় ১৪৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১০৩টির ও অপরিবর্তিত রয়েছে ১১টির দাম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement