১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের তাকরীম

Advertisement

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম (১৩)। কোরআন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় ইরানে।

 ইরানের ইন্টারন্যাশনাল কোরআন নিউজ এজেন্সি সূত্রে এ তথ্য জানা গেছে। আজ ০৫ মার্চ ইরানের রাজধানী তেহরানে তেহরানের আন্দিশাহ মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ীদের তালিকায় তার নাম ঘোষণা দেওয়া হয়।   

জানা যায়, ছয় দিনব্যাপী প্রতিযোগিতার বর্ণাঢ্য সামাপনী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা দেওয়া হয়। এছাড়াও এবারের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২৯টি দেশ থেকে নির্বাচিত ৬২ জন প্রতিযোগী ভার্চুয়ালি অংশগ্রহণ করে। তাদের মধ্য থেকে ১০ বিভাগে ৩০ জনকে চূড়ান্ত বিজয়ী হিসেবে ঘোষণা দেওয়া হয়।

১০টি ক্যাটাগরিতে পুরুষ ও নারী বিভাগে মোট ৩০ জন বিজয়ীর নাম ঘোষণা দেওয়া হয়েছে। এতে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের ছেলে শাখার পুরো কোরআন হিফজ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশের প্রতিযোগী সালেহ আহমদ তাকরীম।

আন্তর্জাতিক অঙ্গনে হাফেজ তাকরীম কৃতিত্বের স্বাক্ষর রাখায় দেশবাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছেন মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম।

আন্তর্জাতিক কোরআন প্রতিযাগিতার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের সংস্কৃতি ও ইসলামী দাওয়াহ বিষয়ক মন্ত্রী মুহাম্মাদ মেহদি ইসমাইলি এবং আওকাফ ও দাতব্য বিষয়ক সংস্থার প্রধান সৈয়্যেদ মাহদি খামুসি। সমাপনী অনুষ্ঠানে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত ছিলেন না। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement