১৮ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

আমিরাতের শারজায় ‘প্রবাসী উৎসব’ উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী

Advertisement

বৈধ পথে রেমিট্যান্স বাড়াতে প্রবাসী বাংলাদেশিদের উৎসাহিত করতে ‘প্রবাসী উৎসব’ রেমিট্যান্স ফেস্টিভ্যালের আয়োজন করেছে আইডিয়া গ্যালারি। শুক্রবার সন্ধ্যায় বর্ণাঢ্য আয়োজনে শারজায় এক্সপো সেন্টারে ফিতা কেটে এই মেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মেলায় বৈধ পথে রেমিট্যান্স বাংলাদেশকে কীভাবে লাভবান করেছে, এ বিষয়ের ওপর প্রচারণামূলক কার্যক্রম করা হয়েছে। প্রতিবার সিআইপি ও সেরা রেমিট্যান্স হিসেবে প্রবাসীদের সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়। এবার সর্বোচ্চ রেমিট্যান্স গ্রহণকারী ব্যাংক, আমিরাতের সাতটি প্রদেশে থাকা এক্সচেঞ্জ হাউসের মধ্যে সেরা ব্রাঞ্চ ও এক্সচেঞ্জ হাউসকে সম্মাননার তালিকায় নিয়ে আসা হয়েছে।

এদিকে প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে মেলায় নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রবেশাধিকার উন্মুক্ত রাখার পাশাপাশি আকর্ষণ বাড়াতে মেলায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মহিলা সমিতির পিঠা উৎসব ও সাংস্কৃতিক আয়োজন করা হয়েছে। এছাড়া উদ্বোধন উপলক্ষে আয়োজন করা হয় সুধী সমাবেশের।
বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমান, অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আর এফ হোসেন ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসের সিআইপি প্রমুখ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement