২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

আরেক টেনিস প্লেয়ারের ভিসা বাতিল করলো অস্ট্রেলিয়া

Advertisement

নোভাক জকোভিচের পর এবার আরও এক টেনিস প্লেয়ারের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া। ৩৮ বছর বয়সী চেক টেনিস প্লেয়ার রেনাতা ভোরাকোভার ভিসা বাতিল করেছে অস্ট্রেলিয়া প্রশাসন।

আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার জন্য সে দেশে এসেছেন রেনাতা। ইতিমধ্যেই মেলবোর্নে একটি ওয়ার্মআপ টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন রেনাতা। তবে জানা গেছে, জোকার যে ইমিগ্রেশন হোটেলে রয়েছেন তাকেও সেই হোটেলেই নিয়ে যাওয়া হয়েছে।

জকোভিচের ভিসা বাতিল নিয়ে বিস্তর জলঘোলা চলছে। তার মধ্যে হঠাৎ এভাবে আরও এক টেনিস প্লেয়ারের ভিসা বাতিল করল অজি সরকার। এবিএফ কর্তারা রেনাতাকে জানিয়েছেন, তাকে দ্রুত অস্ট্রেলিয়া ছেড়ে চলে যেতে হবে। বিশ্বের এক নম্বর টেনিস তারকার মতো তিনিও অজি সরকারের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন কিনা তা জানা যায়নি।

তবে জকোভিচকে মেলবোর্ন বিমানবন্দরে আটক করে রাখা হয়েছিল। সেখানেই তার ভিসা বাতিল করা হয়েছিল। কিন্তু রেনাতার ক্ষেত্রে বিষয়টা অন্যরকম। তিনি টেনিস অস্ট্রেলিয়ার ভ্যাকসিনের ছাড়পত্র নিয়ে গত মাসে সে দেশে প্রবেশ করেছিলেন। এবং একটি টুর্নামেন্টেও খেলেছেন। এরপর হঠাৎ কেন তাঁ ভিসা বাতিল হচ্ছে? এ ব্যাপারে পরিষ্কার কিছু জানা যায়নি। তবে রেনাতা সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন। এবং সুস্থ হয়ে এরপর অনুমতি মিলতেই মেলবোর্নে পৌঁছেছিলেন।

বর্তমানে চেক কূটনীতিকরা প্লেয়ারদের সঙ্গে যোগাযোগ করছেন এবং চেকের দূতাবাসের তরফ থেকে থেকে অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করা হয়েছে। চেক ফরেন মিনিস্ট্রি এক বিবৃতিতে বলেছে, আমরা নিশ্চিত করতে পারি যে চেক টেনিস প্লেয়ার রেনাতা ভোরাকোভা জোকোভিচের মতো একইভাবে আটকে আছেন এবং আরও বেশ কয়েকজন প্লেয়ারও সেখানে রয়েছেন। আমরা ক্যানবেরায় আমাদের দূতাবাসের মাধ্যমে একটি প্রতিবাদ পত্র জমা দিয়েছি এবং সেখানকার বর্তমান পরিস্থিতির ব্যাপারে তথ্য চেয়েছি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement