২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

আয়ারল্যান্ডের বিপক্ষে আগামীকাল টেস্ট মিশনে নামবে টাইগাররা

Advertisement

সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। এরপর চট্টগ্রামেও অব্যাহত থাকে টাইগারদের আধিপত্য। হোয়াইটওয়াশ না করতে পারলেও ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতে সাকিব আল হাসানরা। এবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। আগামীকাল সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

সাদা বলের ক্রিকেটে আয়ারল্যান্ড যতটা চেনা বাংলাদেশের, লাল বলে ততটাই অচেনা। কারণ টেস্ট খেলুড়ে দেশ হলেও আইরিশদের এই সংস্করণে খুব একটা দেখাই যায় না। ২০১৯ সালের জুলাইতে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বশেষ টেস্ট খেলেছে তারা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তারা প্রায় ঠিক পৌনে চার বছর পর টেস্ট খেলতে নামছে স্বাগতিকদের বিপক্ষে।

সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের আগে আইপিএল খেলার ছাড়পত্র দেওয়া উচিত কি না, তা নিয়ে কয়েক দিন আগেও দ্বিধাবিভক্ত ছিল ক্রিকেটসমাজ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই দুজনকেই রেখেই ৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টের দল ঘোষণা করায় যাবতীয় জল্পনা-কল্পনারও অবসান হয়েছে।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement