২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

বেসরকারি টিভি’তে ইশারা ভাষায় সংবাদপাঠ চায় সংসদীয় কমিটি

Advertisement

দেশের বেসরকারি টেলিভিশনগুলোতে ইশারা ভাষায় সংবাদ উপস্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ লক্ষ্যে কমিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

আজ ১৯ ডিসেম্বর সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কমিটি সমাজসেবা অধিদফতরের কাজের পরিধি বৃদ্ধি পাওয়ায় অধিদফতরের মাঠ পর্যায়ে জনবল নিয়োগের কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়।

বৈঠকে চাইল্ড সেনসিটিভ সোশ্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের প্রয়োজনীয়তা ও উপযোগিতা বাস্তবসম্মত হওয়ায় ইউনিসেফকে তথ্য সরবরাহের মাধ্যমে ২০২৪ সালের পরেও অর্থায়নের জন্য অনুরোধ জানিয়ে চিঠি পাঠানোর সুপারিশ করা হয়। কমিটি বাক এবং শ্রবণ প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নের জন্য ইশারা ভাষা ইনস্টিটিউট স্থাপনে বিশেষজ্ঞ দেশি-বিদেশি ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহযোগিতা ও পরামর্শ গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের (মৈত্রী শিল্প) উন্নয়ন ও আধুনিকায়ন, বিপণনে সহযোগিতা প্রদান এবং স্থায়ী কমিটির মৈত্রী শিল্প সরেজমিন পরিদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ কা ম সরওয়ার জাহান, আরমা দত্ত এবং কাজী কানিজ সুলতানা। 

বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান বৈঠকে যোগদান করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement