২৮ মার্চ, ২০২৪, বৃহস্পতিবার

একটি বার্গারের দাম ১৯ লাখ টাকা! 

Advertisement

বাইরের দেশে অন্যতম প্রধান একটি খাবার বার্গার। বিশ্বায়নের হাত ধরে ভারতেও এখন বেশ জনপ্রিয়তা পেয়েছে এই খাবার। বিশেষ করে তরুণ প্রজন্মের কাজে এটি অত্যন্ত জনপ্রিয়। কিন্তু জানেন কি পৃথিবীর সবচেয়ে দামি বার্গারটির দাম ১৯ লাখ টাকা! আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে বার করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার। যা বাংদেশী টাকায় ১৯ লাখেরও বেশি।

বেসবল আমেরিকায় অত্যন্ত জনপ্রিয় একটি খেলা আর এই খেলার বেশ পরিচিত এক দল আটলান্টা ব্রেভস। সম্প্রতি ‘ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতা উপলক্ষে তারা এই বিশেষ বার্গারটি বানিয়েছে ভক্তদের জন্য। নাম রাখা হয়েছে ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বার্গার’। দলের স্মারক হিসেবে একটি ওয়ার্ল্ড সিরিজ নামাঙ্কিত আংটি ও এই বার্গারটি একসঙ্গে বিক্রি করা হচ্ছে ২৫ হাজার ডলারে।

কিন্তু কী দিয়ে তৈরি এই বার্গার? শোনা যাচ্ছে, এই বার্গারে থাকছে বিশ্বের ২২৭ গ্রাম ওয়াগু মাংস। এটি পৃথিবীর সবচেয়ে দামি গোমাংস। সঙ্গে থাকছে ব্রিয়শ নামক এক বিশেষ ধরনের পাউরুটি। এ ছাড়াও এতে রয়েছে প্যান ফ্রায়েড ডিম, লবস্টারের ভাজা লেজ ও ফোয়া গ্রা নামক এক খাবার। এই ফোয়া গ্রা নামক খাবারটি ফ্রান্সে এক ধরনের বিশেষ হাঁসের মেটে থেকে তৈরি হয়। সঙ্গে রয়েছে হরেক রকমের চিজ ও সস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement