১৮ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

একসঙ্গে ১০ সন্তান প্রসব!

Advertisement

সৌদি আরবের এক নারী একসঙ্গে পাঁচ জোড়া যমজ সন্তান প্রসব করেছেন দিয়েছেন। এ বছর ১২ জানুয়ারি রাজধানী রিয়াদের কিং সালমান আর্মড ফোর্সেস হাসপাতালে স্বাভাবিকভাবেই ওই শিশুদের জন্ম হয়।

গতকাল বুধবার সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৩৪ বছর বয়সী ওই নারী একসঙ্গে ৫ জোড়া সন্তানের জন্ম দেন। সব সন্তান সুস্থ আছে। শিশুদের ওজন ৯৫০ গ্রাম থেকে ১ হাজার ১০০ গ্রামের মধ্যে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গর্ভধারণের ২৮ সপ্তাহের মাথায় ওই নারী এই ১০ সন্তানদের জন্ম দেন। সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ও টুইটারে এ খবর শেয়ার করেছে। তবে সেই টুইটার অ্যাকাউন্টে বা সৌদি গণমাধ্যমে নবজাতকদের কোনো ছবি প্রকাশ করা হয়নি। এ খবরে সবাই চিকিৎসকদের প্রশংসা করেছেন, আর নতুন মা-বাবাকে শুভেচ্ছা জানিয়েছে।

রিয়াদের কিং সালমান আর্মড ফোর্সেস হাসপাতাল ১৯৮০ সালে যাত্রা শুরু করে। দেশটির অন্যতম বড় এবং অত্যাধুনিক হাসপাতাল এটি। এতে বিভিন্ন ধরনের সমস্ত চিকিৎসা বিশেষত্ব এবং উপ-বিশেষত্ব রয়েছে। যার ফলে উত্তর-পশ্চিম অঞ্চলের হাসপাতালগুলোর জন্য এটি একটি রেফারেন্স হয়ে উঠেছে। ১৯৯১ সালে সৌদি আরবে প্রথম এন্ডোস্কোপি প্রযুক্তি প্রবর্তন করা প্রথম সরকারি হাসপাতাল এটি। কিং খালিদ আর্মড ফোর্সেস হাসপাতাল সহ অনেক হাসপাতাল এর সঙ্গে যুক্ত।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement