২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

এনআরবিসি ব্যাংকের বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে (বিএসইসি)

Advertisement

পরিচালনা পর্ষদ ঘোষিত এনআরবিসি ব্যাংক লিমিটেডের বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ব্যাংকটির আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসি এই অনুমোদন দেয়।

(২৯ জুন) বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

নতুন প্রজন্মের ব্যাংকটি জানুয়ারি থেকে ডিসেম্বর, ২০২১ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল। চলতি বছরের ১৩ এপ্রিল অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর শেয়ারহোল্ডারদের এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নিয়ম অনুযায়ী, বোনাস শেয়ার চূড়ান্ত অনুমোদনের জন্য বিএসইসির কাছে আবেদন করতে হয়। আবেদনে বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার যৌক্তিকতা তুলে ধরতে হয়। এরপর কমিশন সম্মতি দিলেই কেবল ওই লভ্যাংশ বিতরণ করা যায়।

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটি বিএসইসির অনুমোদন পাওয়ার পরিপ্রেক্ষিতে বোনাস লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে ১৩ জুলাই রেকর্ড তারিখ নির্ধারণ করেছে। (২৮ জুন) মঙ্গলবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে এই রেকর্ড তারিখ চূড়ান্ত করা হয়।

আগামী ১৩ জুলাই যেসব বিনিয়োগকারীর বিও হিসাবে এনআরবিসি ব্যাংকের শেয়ার থাকবে, তারা ওই সাড়ে ৭ শতাংশ বোনাস পাবেন বলে জানানো হয়েছে।

ব্যাংকটিতে মোট ৭৩ কোটি ৭৬ লাখ ৪২ হাজার ৮৪৭টি শেয়ার রয়েছে। মঙ্গলবার সর্বশেষ প্রতিটি শেয়ার লেনদেন হয়েছে ২০ টাকা ৩০ পয়সা। এই শেয়ার আজ সকাল সাড়ে ১০টায় লেনদেন হয়েছে ২১ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ শেয়ার প্রতি ১ টাকা বেড়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement