২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

এবার সবজির বাজারে ফিরল স্বস্তির বাতাস

Advertisement

মাছ ও মাংসের দামের অস্থিতিশীলতায় কিছুটা স্বস্তির বাতাস বইছে সবজির বাজারে। প্রায় সব সবজির দাম ৫-১০ টাকা করে কমেছে। গত কয়েক সপ্তাহে সবচেয়ে বেশি থাকা কাঁচা মরিচের দামও এই সপ্তাহে স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে। বিক্রেতারা বলছেন, আজ বাজারে প্রতিটি সবজিই ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে।

(২৬ আগস্ট) শুক্রবার রাজধানীর বিভিন্ন খুচরা বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজারে প্রতিকেজি কাঁচা মরিচের দাম ১২০। এক সপ্তাহ আগেও এই দাম ছিল ২৫০ টাকার বেশি। এদিকে সপ্তাহের বাজারে বেগুন ৫০ টাকা, আলু ২৫ টাকা, শসা ৭০ টাকা, টমেটো ১০০ টাকা, করলা ৬০ টাকা, উস্তে ৪৫-৫০ টাকা, ঢেঁড়স ৩৫-৪০ টাকা, কাঁচা পেঁপে ২৫-২০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, ধুন্দল ৬০ টাকা, বরবটি ৭০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, পটল ৩৫-৪০ টাকা প্রতিকেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি হালি কাঁচা কলার দাম ৪০ টাকা, প্রতি পিস ফুলকপি ৪০ টাকা, প্রতি পিস লাউ ৪৫-৫০ টাকা, লাল শাকের আটি ১৫ টাকা ও কমলি শাকের আটি ১০ টাকা।

সবজির বাজার নিয়ে হাতিরপুল কাঁচাবাজারের খুচরা ব্যবসায়ী খলিল গণমাধ্যমকে বলেন, গত সপ্তাহের তুলনায় প্রায় প্রতিটি সবজিতে ৫-১০ টাকা করে দাম কমেছে।

তিন বলেন, এক সপ্তাহে আগেও পাইকারি বাজার থেকে এক পাল্লা (৫ কেজি) কাঁচা মরিচ ১২০০ টাকায় কিনতে হত। এই সপ্তাহে তা ৫০০ টাকা দিয়েই পাওয়া যাচ্ছে। বাজারে এখন প্রতিটি সবজিই ক্রেতাদের হাতের নাগালে রয়েছে।

শুক্রাবাদ কাঁচাবাজারের সবজি বিক্রেতা আলী হোসেন বলেন, সবজি বাজারের অবস্থা তুলনায় অনেক ভালো। বেশির ভাগ সবজির দাম কমেছে। তবে আমাদের আবার নিত্যপ্রয়োজনীয় অন্য সব পণ্য বেশি দামে কিনতে হচ্ছে।

সপ্তাহের বাজার করতে ছুটির দিনে হাতিরপুল কাঁচাবাজারে এসেছেন গোলাপ। তিনি বলেন, গত কয়েক সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সবজির বাজার কিছুটা স্থিতিশীল। সাধ্যের মধ্যে রয়েছে দাম। তবে এখন তো আর দাম দীর্ঘ দিন স্থিতিশীল থাকে না। দেখা যাবে আগামী সপ্তাহে হুট করে কোনো একটা সবজির দাম বিনা কারণে আকাশচুম্বী।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement