২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

এশিয়ার ৫ বিমা সংস্থার সঙ্গে এডিবির এক বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষরিত হয়েছে

Advertisement

এশিয়ার শীর্ষ পাঁচটি বিমা সংস্থার সঙ্গে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) একটি চুক্তি স্বাক্ষর করেছে। যা এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এক বিলিয়ন মার্কিন ডলার ঋণ দিতে পারবে।

(১৯ আগস্ট) শুক্রবার সংস্থাটির সদর দপ্তর ফিলিপাইনের ম্যানিলা থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানায়।

এডিবি জানায়, আর্থিক প্রতিষ্ঠানের জন্য মাস্টার ফ্রেমওয়ার্ক প্রোগ্রাম ক্রেডিট ইন্স্যুরেন্স ব্যবহারের মাধ্যমে এডিবি এই অঞ্চলের বাণিজ্যিক ব্যাংক এবং নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান উভয়কেই ঋণ দেয়ার সুযোগ দেবে। এডিবি তিন বছরের জন্য প্রাথমিকভাবে টোকিও ম্যারিন গ্রুপ, এএক্সএ এক্সএল, সুব, লিবার্টি স্পেশিয়ালি মার্কেট অ্যান্ড আলিয়ান্স ট্রেডের সঙ্গে চুক্তি করেছে সংস্থাটি।

এডিবি’র গ্যারান্টিস অ্যান্ড সিন্ডিকেশন ইউনিটের প্রধান বার্ট রাইমাইকারস বলেন, ক্রেডিট ইন্স্যুরেন্স ব্যবহারের মাধ্যমে ঋণ কার্যক্রম সম্প্রসারণের জন্য বেসরকারি বিমা কোম্পানির সাথে অংশীদারিত্বে কাজ করছি। বহুপাক্ষিক উন্নয়ন ব্যাংকগুলোর মধ্যে অগ্রগামী হয়েছে। আমরা বিমাকারীদের সঙ্গে যে সম্পর্ক তৈরি করেছি তা আমাদের ক্লায়েন্টের চাহিদা মেটাতে সহায়তা করার জন্য সহ-অর্থায়ন হিসাবে ব্যক্তিগত মূলধনের এই অতিরিক্ত উৎসকে একত্রিত করার অনুমতি দিয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement