২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

এসএসসি পরীক্ষার তৃতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার ৫৯১ জন, বহিষ্কার ৬৬

Advertisement

এসএসসি ও সমমান পরীক্ষার তৃতীয় দিনে সারা দেশে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৫৯১ শিক্ষার্থী। এর মধ্যে, নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ৭৪৪ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৩৭৩ জন ও কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ৪৭৪ জন অনুপস্থিত ছিল। আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৬৬ জনকে।

(১৯ সেপ্টেম্বর) সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন। আর দ্বিতীয় দিন অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৪৭৯ জন।

তৃতীয় দিনে দেশের তিন হাজার ৬৮১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৯ লাখ ৭৭০ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১৮ লাখ ৬৮ হাজার ১৭৯ জন। সেই হিসাবে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৫৯১ জন, অর্থাৎ ১ দশমিক ৭১ শতাংশ।

এদিন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৩০, রাজশাহী বোর্ডে ১, কুমিল্লা বোর্ডে ১, যশোর বোর্ডে ৪, চট্টগ্রাম বোর্ডে ১, বরিশাল বোর্ডে ৬, দিনাজপুর বোর্ডে ৪, ময়মনসিংহ বোর্ডে ২, মাদ্রাসা বোর্ডে ৩ ও কারিগরি বোর্ডে ১৬ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement