২০ এপ্রিল, ২০২৪, শনিবার

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত ও আক্রান্ত 

Advertisement

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৪৩০ জন মানুষ। মারা গেছে ৩১২ জন।

গতকাল রোববার আক্রান্ত হয়েছিল ৪২ হাজার ১২৭ জন মানুষ। মারা গিয়েছিল ১৮৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ৯টায় বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪০ লাখ ৭১ হাজার ৪২৪ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ৩২ হাজার ২৪৭ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৭০ লাখ ৩৬ হাজার ৮৯৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬২ লাখ ৪৯ হাজার ৭৪৮ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৫ হাজার ৩২৩ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ ২২ হাজার ৬০৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৮৮১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৮ লাখ ছয় হাজার ২৮২ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৬৭৮ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৫৪ হাজার ৬২৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৯৬৪ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৬৬৩ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ২৩৯ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement