১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

কাতার বিশ্বকাপে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে এমবাপ্পে, তবুও কেন জরিমানার মুখে

Advertisement

চলতি ফুটবল বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এবারের আসরে ইতোমধ্যে পাঁচটি গোল করেছেন এই ফুটবলার। গোল্ডেন বুটের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন তিনি। তারপরও জরিমানার মুখে পড়েছেন এই তারকা। কেন শাস্তি পেতে পারেন এমবাপ্পে?

তার একমাত্র কারণ সাংবাদিকদের মুখোমুখি না হওয়া। অন্য সময় তো বটেই, ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার পর নিয়ম মেনে যে সাংবাদিকের সঙ্গে কথা বলতে হয় সেখানেও যাচ্ছেন না এমবাপ্পে। এ নিয়ে অস্বস্তিতে পড়েছে তার দল।

এ পরিস্থিতিতে ফরাসি ফুটবল ফেডারেশনকে একবার সতর্ক করেছে ফিফা। এরপরও একই ঘটনা ঘটলে জরিমানা করা হবে ফেডারেশনকে। ফিফা সতর্ক করার পর অবশ্য সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেছেন এমবাপ্পে। তিনি বলেছেন, আমি জানি সংবাদ মাধ্যমে কথা না বলায় অনেকে অনেক কিছু বলছেন। সংবাদ মাধ্যমের বিরুদ্ধে আমার কোনো ক্ষোভ নেই। কিন্তু আমি এখন শুধু বিশ্বকাপে মন দিতে চাই। খেলার বাইরে কিছু ভাবতে চাইছি না। তাই সংবাদ মাধ্যমের মুখোমুখি হচ্ছি না।

এমবাপ্পের এই সিদ্ধান্তের ফলে শাস্তি পেতে পারে ফেডারেশন। তখন কী হবে? ফরাসি এই ফুটবলার জানিয়েছেন, তিনি জরিমানার টাকা দিয়ে দেবেন। এমবাপ্পে বলেছেন, আমি জানি ফেডারেশনকে জরিমানা করা হতে পারে। তেমনটা হলে জরিমানার টাকা আমি দিয়ে দেব। আমি সেটা ফেডারেশনকে জানিয়ে দিয়েছি।

রোববার পোল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করায় বিশ্বকাপে মোট ৯টি গোল হয়ে গেছে এমবাপ্পের। তিনি আগের বিশ্বকাপে করেছিলেন চারটি গোল। এবার বাকিদের থেকে অন্তত দুটি গোলে এখনই এগিয়ে রয়েছেন। বিশ্বকাপে সবচেয়ে কম বয়সে আট গোল করার নজির এত দিন ছিল পেলের। ১৯৬৬ সালে ২৬ বছর বয়সে অষ্টম গোলটি করেছিলেন তিনি। এমবাপ্পে সেই কাজ করে ফেলেছেন ২৩ বছর বয়সেই। গতবারের বিশ্বকাপে তিনি সবচেয়ে কম বয়সে ফাইনালে গোল করার ক্ষেত্রে পেলের পরেই ছিলেন। এবার ব্রাজিলের কিংবদন্তিকেই পেরিয়ে গেলেন।

ম্যারাডোনাতেও ছাড়িয়ে গেছেন এমবাপ্পে। চারটি বিশ্বকাপে ম্যারাডোনার মোট আটটি গোল রয়েছে। তার থেকে অনেক কম বয়সে সেই নজির পেরিয়ে গেছেন এমবাপ্পে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement