২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

কানাডায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত

Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কানাডা। এ উপলক্ষে স্থানীয় সময় (২৮ সেপ্টেম্বর) বুধবার দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক সুকোমল রায়। সঞ্চালনা করেন সদস্য তাজুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক এ. কে. এম আজম খান।

আলোচনা পর্বে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক ও কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তারা বলেন, দেশ, জাতি ও দলের দুঃসময়ে সভাপতির দায়িত্ব নিয়ে ১৯৮১ সালে দেশের মাটিতে ফিরে আসেন শেখ হাসিনা। জেল, জুলুম অত্যাচার ও মৃত্যুভয়কে উপেক্ষা করে ২১ বছরের রাজনৈতিক সংগ্রামী জীবনের বন্ধুর পথ পাড়ি দিয়ে ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় অধিষ্ঠিত হন।

বক্তারা আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রা চলমান আছে।

অনুষ্ঠানের এক পর্যায় বাংলাদেশে থেকে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবু ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন। আরও বক্তব্য রাখেন- কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আব্দুল গাফ্ফার, তফাজ্জল আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক নীরু চাকলাদার, সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমেদ মুক্তা, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন, সদস্য জুটন তরফদার ও আব্দুল হামিদ।

এসময়, অন্টারিও আওয়ামী লীগের সহ-সভাপতি ফায়জুল করিম ও নওশের আলী, সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন, দপ্তর সম্পাদক খালেদ শামীম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুষফিকুর রহমান আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদিকা হাসমত আরা চৌধুরী ও সদস্য নিতাই দেবনাথসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্য পর্ব শেষে কেক কাটেন সবাই। সবশেষে সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement